DU PG Admission 2020 to Begin from Wednesday: Important Instructions


Uাবি পিজি 2020 ভর্তি: দিল্লি বিশ্ববিদ্যালয় স্নাতকোত্তর ভর্তি 2020 বুধবার থেকে শুরু হবে। দিল্লি বিশ্ববিদ্যালয় 54 এর জন্য ভর্তি প্রক্রিয়া শুরু করবে স্নাতকোত্তর প্রোগ্রাম।

দিল্লি বিশ্ববিদ্যালয় স্নাতকোত্তর ভর্তি ২০২০ বুধবার থেকে শুরু হবে। দিল্লি বিশ্ববিদ্যালয় ৫৪ টি স্নাতকোত্তর প্রোগ্রামের জন্য ভর্তি প্রক্রিয়া শুরু করবে।

দিল্লি বিশ্ববিদ্যালয় স্নাতকোত্তর ভর্তি ২০২০ বুধবার থেকে শুরু হবে। দিল্লি বিশ্ববিদ্যালয় ৫৪ টি স্নাতকোত্তর প্রোগ্রামের জন্য ভর্তি প্রক্রিয়া শুরু করবে। এই Uাবির পিজি ভর্তি 2020 মেধা তালিকা এবং প্রবেশিকা পরীক্ষার ফলাফলের ভিত্তিতে হবে।

দিল্লি বিশ্ববিদ্যালয় একটি অফিসিয়াল বিবৃতিতে উল্লেখ করেছে যে পরীক্ষার্থীদের ফল এখনও প্রকাশ হয়নি, তারা অস্থায়ীভাবে ভর্তি হবেন। যাদের ফলাফল ঘোষণা করা হয়েছে, তাদের অফিসিয়াল পোর্টালে এটি আপডেট করা দরকার।

দিল্লি বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল বিবৃতিতে বলা হয়েছে, “কিছু কোর্সে ভর্তি হয় কেবল ভর্তির মাধ্যমেই বা ভর্তি ও যোগ্যতার উভয়ের ভিত্তিতেই। যে সকল আবেদনকারীর চূড়ান্ত বছরের ফলাফল বিশ্ববিদ্যালয় কর্তৃক ঘোষিত হয়েছে তাদের অবশ্যই তাদের ড্যাশবোর্ডে তাদের নম্বর আপডেট করতে হবে। যাদের আবেদনকারীদের চূড়ান্ত বছরের বাছাইপর্বের পরীক্ষার ফলাফল ঘোষিত হয়নি তাদের তাদের আপডেটের জন্য অপেক্ষা করা উচিত। “

2020- এ প্রবেশিকা পরীক্ষার ভিত্তিতে Uাবির পিজি কোর্সে ভর্তিচ্ছু প্রার্থীদের অবশ্যই লক্ষ্য করা উচিত যে তারা অস্থায়ীভাবে ভর্তি হচ্ছে। তবে, যার ফলাফল ইতিমধ্যে ঘোষণা করা হয়েছে, তাদের 16 নভেম্বর বেলা ১ টার মধ্যে সর্বশেষ পোর্টালটি আপডেট করেছে তা নিশ্চিত করতে হবে।

মেধা ভিত্তিক পরীক্ষার বিকল্প কেবলমাত্র সেই প্রার্থীদের জন্য উপলব্ধ যার চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়েছে। এক্ষেত্রে যোগ্যতা পরীক্ষার নম্বর দাখিলের বিধান আগামী ৮ নভেম্বর থেকে শুরু হবে।

দিল্লি বিশ্ববিদ্যালয়ের একটি বিস্তারিত টাই-ব্রেকার সূত্র রয়েছে, যা মেধা-ভিত্তিক বা প্রবেশিকা পরীক্ষা-ভিত্তিক ভর্তি প্রক্রিয়ার জন্য একই নম্বর অর্জনকারীদের মধ্যে টাই সমাধানের জন্য ব্যবহার করা যেতে পারে। কারণগুলি একবার দেখুন:

1. যোগ্যতা পরীক্ষায় উচ্চ শতাংশ সহ প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।

২. স্নাতক ডিগ্রির চূড়ান্ত বছরে উচ্চ শতাংশকে অগ্রাধিকার দেওয়া হবে।

৩. উচ্চতর সামগ্রিক নম্বর প্রাপ্ত প্রার্থীরা দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষায় অগ্রাধিকার পাবেন।

৪. বাছাইপর্বের পরীক্ষার ফলাফল যদি না বের হয় তবে আসনটি হোল্ড করে দেওয়া হবে।

Uাবির পিজি ভর্তি 2020

Uাবির পিজি ভর্তি 2020

সরকারী চাকরী – সর্বশেষ সরকার

চেক আইটিআই জব ইন ইন্ডিয়া সিটি ওয়াইজ

এছাড়াও, সর্বশেষ সরকারী চাকুরী, ভর্তি কার্ড, ফলাফল পড়ুন



Source link

Leave a Comment