NRA CET 2021: RRB, SSC and IBPS recruitment candidates get ready, will be common test in September, know what are the rules of NRA CET

६ 67

এনআরএ সিইটি 2021: রেলওয়ে নিয়োগ সমিতি, আরআরবি, এসএসসি এবং আইবিপিএস নিয়োগ প্রার্থীরা ২০২১ সালের সাধারণ যোগ্যতা পরীক্ষার জন্য নারা সিইটির জন্য প্রস্তুতি নিচ্ছেন, 2021 সেপ্টেম্বরে একটি সাধারণ পরীক্ষা হতে চলেছে, নীতিগুলি কী তা জেনে নিন এনআরএ সিইটি

দ্য ভারত সরকার সিদ্ধান্ত নিয়েছে যে এখন বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার জায়গায় একটি পরীক্ষা অনুষ্ঠিত হবে – জাতীয় নিয়োগ সংস্থা এবং এটি পরিচালনা করতে চলেছে প্রথম সাধারণ যোগ্যতা পরীক্ষা (সিইটি) 2021 থেকে শুরু করতে সম্পূর্ণ সরকারী চাকরিতে শূন্যতা

কর্মচারী প্রতিমন্ত্রী ড জাতীয় নিয়োগ সংস্থা (এনআরএ) প্রার্থীদের প্রাথমিক স্ক্রিনিংয়ের জন্য অনুষ্ঠিত হবে রাষ্ট্রীয় চাকরি অনলাইন মোড থেকে সেপ্টেম্বর থেকে। দ্য এনআরএ একটি সাধারণ যোগ্যতা পরীক্ষা করবে (সিইটি) সরকারী খাতের মধ্যে চাকরির জন্য যোগ্য প্রার্থীদের তালিকাভুক্ত করা।

এনআরএ সিইটি 2021

দ্য এনআরএ প্রথমে প্রার্থীদের স্ক্রিন করবে স্টাফ সিলেকশন কমিশনের জন্য (এসএসসি), রেলওয়ে নিয়োগ বোর্ড (আরআরবি) এবং সেহেতু সিইটির মাধ্যমে ইনস্টিটিউট অফ ব্যাংকিং কর্মী নির্বাচন (আইবিপিএস)। চূড়ান্ত নিয়োগ সংশ্লিষ্ট সংস্থাগুলি দিয়ে চলছে। লোকসভায় একটি ইস্যুর লিখিত জবাবে তিনি এই তথ্য দিয়েছেন। জিতেন্দ্র সিং আরও বলেছিলেন যে রাজ্য সরকারগুলি প্রার্থীদের প্রাপ্ত নম্বর ব্যবহার করতে পারে নিয়োগের জন্য সাধারণ যোগ্যতা পরীক্ষা।

দ্য এনআরএ সিইটি প্রাক-পরীক্ষার মার্জ করে শুরু হবে রেলওয়ে, ব্যাংকিং এবং এসএসসি। তিনিই আছেন আরআরবি, আইবিপিএস এবং এসএসসি প্রিলিমিনারি পরীক্ষা (প্রিলিমিনারি) কোনটা কোনটা এনআরএ দ্বারা পরিচালিত নিয়োগ পরীক্ষা পরিচালনা করাআরআরবি, আইবিপিএস এবং এসএসসি নিয়োগ প্রক্রিয়া পরিচালনা করবে আর তাই প্রাথমিক পরীক্ষার পরে পরীক্ষার ধাপ। পরে আরআরবি, আইবিপিএস এবং এসএসসি, অন্যান্য নিয়োগ পরীক্ষাও ধীরে ধীরে অন্তর্ভুক্ত করা হবে। কাছাকাছি কেন্দ্রীয় পরিচালনা কমিটির ২০ টি এজেন্সি নিয়োগ পরীক্ষা যা পর্যায়ক্রমে মার্জ করা যায়।

বছরে দু’বার পরীক্ষা:

এনআরএ সিইটি বি এবং গ্রুপ সি (নন-টেকনিক্যাল) পদগুলির প্রার্থীদের স্ক্রিনিংয়ের জন্য একটি স্ট্যান্ডার্ড এলিগিবিলিটি টেস্ট (সিইটি) পরিচালনা করবে। দ্য এনআরএ বছরে দুবার সিইটি অনলাইন পরিচালনা করবে কেবল মোড।

নির্বাচন প্রক্রিয়া সহজ হতে চলেছে

দ্য সরকার বলছেন যে এই সিদ্ধান্তে নিয়োগ হবে নির্বাচন প্রক্রিয়া এবং অ্যাপয়েন্টমেন্ট প্রক্রিয়া খুব সহজ। প্রার্থী, মহিলা, পল্লী অঞ্চল থেকে প্রতিবন্ধী ব্যক্তিদের বিভিন্ন চাকরীর পরীক্ষার জন্য বহু কিলোমিটার ভ্রমণ করতে হয়েছিল। পরিবারও এর জন্য ধন্যবাদ পেতে অভ্যস্ত। এখন আপনি এই সমস্যা হ্রাস করবেন। ক্লাসের প্রার্থীরা বিশেষভাবে উপকৃত হতে চলেছেন। জিতেন্দ্র সিং বলেছিলেন যে, প্রথমত পরীক্ষার কেন্দ্রগুলি দেশের ১১7 টি উচ্চাভিলাষী জেলায় অবস্থিত।

এনআরএ একটি স্বায়ত্তশাসিত সংস্থা হিসাবে কাজ করবে

অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ পরিচালনা করার ঘোষণা দিয়েছিলেন যৌথ যোগ্যতা পরীক্ষা গত বছরের বাজেটে তিনি বলেছিলেন যে একটি মাত্র হবে নিয়োগের জন্য অনলাইন পরীক্ষা প্রতি অ-গেজেটেড সরকারী পদসমূহ এবং ভিতরে সরকারী ব্যাংক। দ্য জাতীয় নিয়োগ সংস্থা (এনআরএ) স্বায়ত্তশাসিত সংস্থা হিসাবে কাজ করবে। এই সমিতির সভাপতি সচিব স্তরের কর্মকর্তা হতে চলেছেন। এর প্রশাসনে রেলপথ মন্ত্রক, অর্থ মন্ত্রণালয় / আর্থিক সেবা বিভাগের প্রতিনিধিদের অন্তর্ভুক্ত করা হবে। এসএসসি, আরআরবি এবং আইবিপিএস। এটি অত্যাধুনিক প্রযুক্তি সহ একটি বিশেষজ্ঞ সংস্থা হবে।

নিয়োগ সংস্থাগুলি বিনিময় করে এনআরএ প্রচুর উপকৃত হতে চলেছে।

  • দরিদ্র প্রার্থীদের জন্য ত্রাণ- অনেক পরীক্ষার জন্য ধন্যবাদ, অনেক দরিদ্র শিক্ষার্থী বারবার প্রার্থীদের ফি প্রদানের ভয়ে, শহরে বেড়াতে ও বাস করার জন্য, কাজের জন্য ব্যবহার করতে অক্ষম হয়েছিল। তবে এখন প্রতিটি পরীক্ষায় বারবার ফিগার পূরণ করার প্রয়োজন নেই তাদের।

মহিলাদের সুবিধা – সব মহিলা প্রার্থী ও দিব্যাং আকারটি পূরণ হয়নি কারণ তাদের ভ্রমণ করতে হয়েছিল পরীক্ষার প্রয়োজনে আলাদা শহরসুরক্ষাও ছিল একটি বড় কারণ। তিনি হতে চলেছেন নতুন সিদ্ধান্ত আবার উত্সাহ, কারণ কয়েক ঘন্টার মধ্যে, তিনি পরীক্ষা দেওয়ার পরে আবার ক্লিক করতে প্রস্তুত হতে চলেছেন।

  • এজেন্সিগুলির উপর বোঝা হ্রাস পেতে চলেছে – বিভিন্ন নিয়োগ পরীক্ষা এখানে কেবল প্রার্থী নয়, সম্পর্কিত নিয়োগ সংস্থাও রয়েছে। যখনই তাদের বিভিন্ন প্রস্তুতি নিতে হয়েছিল। এখন এটি তাদের পক্ষেও সুবিধাজনক হবে। একবার পরীক্ষা অনুষ্ঠিত এবং তাই ফলাফল প্রস্তুত করতে হবে।
  • রাজ্য সরকারগুলির জন্য সুবিধা– কেন্দ্র দ্বারা পরিচালিত পরীক্ষার ফলাফল ভাগ করে নেবে জাতীয় নিয়োগ সংস্থা সঙ্গে রাজ্য সরকার। যদি রাষ্ট্রগুলি এটি মেনে নেয়, তবে রাজ্যগুলিতেও নিয়োগগুলি এর দ্বারা করা হবে।

কেন্দ্রগুলি বিকল্প দিতে প্রস্তুত থাকবে – প্রার্থীদের শীঘ্রই ক্ষমতা থাকবে পরীক্ষা কেন্দ্রের নিবন্ধন ও নির্বাচন একটি সাধারণ পোর্টালে। সমর্থিত প্রাপ্যতা কেন্দ্রগুলিতে বরাদ্দ করা হবে। প্রথমে এটি হচ্ছিল না, তবে এখন পরীক্ষা নেওয়ার ফলে আরও বেশি সুবিধা হবে।
মিলিয়ন মিলিয়নকে একসাথে পরীক্ষা করা – সর্বাধিক গুরুত্বপূর্ণ সুবিধাটি হ’ল যে অনেক লোক প্রায়শই একই সাথে পরীক্ষা করা হয়, এটি অনেক টন সংস্থান ব্যয় করতে পাবে না। ব্যয়ও যথেষ্ট হ্রাস হবে এবং স্বচ্ছতাও বজায় থাকবে।
অনলাইন সবকিছু

প্রার্থীদের নিবন্ধন, রোল নম্বর ও প্রবেশপত্র, মার্কশিট ও মেধাতালিকা অনলাইনে প্রকাশ হতে চলেছে। শারীরিক যাচাইয়ের প্রয়োজন হবে না। এটি কারচুপির প্রতিরোধে সহায়তা করতে পারে।

দশম-দ্বাদশ এবং স্নাতক – পরীক্ষা তিনটি স্তর হতে চলেছে

দ্য জাতীয় নিয়োগ সংস্থা (এনআরএ) দ্বারা পরিচালিত প্রচলিত যোগ্যতা পরীক্ষা (সিইটি) তিনটি স্তরের হতে চলেছে।। পরীক্ষার্থীরা তাদের যোগ্যতার সাথে মিল রেখে পরীক্ষা বাছতে প্রস্তুত হতে চলেছেন। কর্মী মন্ত্রকের সাথে সামঞ্জস্য রেখে, সিইটির এই তিনটি স্তর জন্য নির্ধারিত হয় স্নাতক, ইন্টারমিডিয়েট এবং হাই স্কুল পড়াশোনা করা প্রার্থীরা । পরীক্ষার জন্য আবেদন করা এবং প্রবেশপত্র পাওয়ার পুরো প্রক্রিয়া অনলাইনে হতে চলেছে।

আশা করি, আপনি আপনার পরীক্ষা কেন্দ্রটি বেছে নিতে প্রস্তুত থাকবেন।

পরীক্ষার মধ্যে আসন নেওয়ার সর্বাধিক সীমা নেই, পয়েন্টগুলি 3 বছরের জন্য বৈধ হবে
সিইটি প্রার্থীদের সর্বোচ্চ আসন নেই

এনআরএ সিইটি 2021: আরআরবি, এসএসসি ও আইবিপিএস নিয়োগ প্রার্থীরা প্রস্তুত, সাধারণ পরীক্ষা সেপ্টেম্বরে অনুষ্ঠিত, জেনে নিন এনআরএ সিইটির নিয়ম কী?

সরকারী চাকরী – সর্বশেষতম সরকারী চাকরি

চেক আইটিআই জব ইন ইন্ডিয়া সিটি ওয়াইজ

এছাড়াও, সর্বশেষ সরকারী চাকুরী, প্রবেশপত্র, ফলাফল পড়ুন

2021-02-05 15:41:58

#NRA #CET #RRB #SSC #IBPS #recruitment #candidates #ready #common #test #September #rules #NRA #CET

Source link

Leave a Comment