over 100 New UG, PG Non-Engineering Online Open Courses


ইউজিসি অনলাইন কোর্স ঘোষণা করে: শিক্ষাগত যোগাযোগের জন্য কনসোর্টিয়াম (সিইসি) এর জন্য একটি নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইউজি, পিজি নন-ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থীরা। ইউজিসি এর উপর নতুন কর্মসূচি ঘোষণা করেছে স্বয়াম প্ল্যাটফর্ম পরবর্তী একাডেমিক অধিবেশন 2021।

ইউজিসি ঘোষিত মোট ৪ post টি স্নাতকোত্তর এবং 78 78 জন স্নাতক নন-ইঞ্জিনিয়ারিং ম্যাসিভ অনলাইন ওপেন কোর্সসমূহ (এমওইউসিএস) এখানে দেওয়া হবে স্বয়াম প্ল্যাটফর্ম

যে সকল শিক্ষার্থী প্রচুর অনলাইন ওপেন কোর্সে আগ্রহী তারা ইউজিসির ওয়েবসাইট- ugc.ac.in বা এই ওয়েবসাইটের জন্য আবেদন করতে পারবেন স্বয়াম পোর্টাল swayam.gov.in/CEC।

এর বাইরে ইউজিসি এছাড়াও অনলাইন উপর বিশেষায়িত অনলাইন কোর্স শুরু করেছে সোয়াম পোর্টাল একাডেমিক ভ্রাতৃত্ব, পেশাদার, প্রবীণ নাগরিক এবং গৃহিণীদের জন্য।

দিল্লি বিশ্ববিদ্যালয় (Uাবি), অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই), জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয় (জেএনইউ) সহ অনুমোদিত কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলিতে নিয়মিত বা খণ্ডকালীন শিক্ষার্থী হিসাবে নিবন্ধিত প্রার্থীরা আবেদন করতে পারবেন। কর্তৃপক্ষ শিক্ষার্থীদের এই সিস্টেম থেকে কোর্স-ক্রেডিট স্থানান্তর গ্রহণের অনুমতি দিয়েছে।

ইউজিসি

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)

ইউজিসি অনলাইন কোর্স ঘোষণা করে

কোর্স অনুযায়ী ক্লাস, পরীক্ষার তারিখগুলি সোয়াম প্ল্যাটফর্মে পাওয়া যায়

শিক্ষার্থীদের গাইড করতে এবং কোর্সে সহায়তার জন্য বিভিন্ন ক্ষেত্র থেকে বিভিন্ন স্বয়ম্ভর নিয়োগ করা হয়েছে। এই পরামর্শদাতারা শিক্ষার্থীদের অনলাইন কোর্সের মধ্যেও সহায়তা করবে। COVID-19.

প্রত্যাহার বাতিল: বিশ্ববিদ্যালয়গুলিতে ইউজিসি

এর আগে, ১৯ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) প্রথম বর্ষ স্নাতক এবং স্নাতকোত্তর শিক্ষার্থীদের কাছ থেকে নেওয়া নভেম্বর থেকে ফি প্রত্যাহার করতে বা মাইগ্রেশন করা শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করা ফি আদায়ের জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে (ইউজিসি) নির্দেশনা দেয়। সম্পূর্ণ পরিমাণ ফেরত দিতে হবে। 30, 2020।

কোভিড -১৯ এবং শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদের দ্বারা যে চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছিল, সেগুলির পরিপ্রেক্ষিতে পুরো অর্থ ফেরত দেওয়ার সিদ্ধান্তটি কেবল এই অধিবেশনের জন্য ‘বিশেষ মামলা’ হিসাবে নেওয়া হয়েছে।

স্পষ্টতই, 30.11.2020 দ্বারা বাতিল / মাইগ্রেশনের কারণে সমস্ত ফি সহ পুরো ফি সম্পূর্ণ ফিরিয়ে দেওয়া হবে (বিয়োগ বাতিলকরণ ফি)। এরপরে, 31.12,2020 অবধি ভর্তি বাতিল / প্রত্যাহারের পরে, একজন শিক্ষার্থী এটি থেকে সংগ্রহ করা পুরো ফি এক হাজারেরও বেশি টাকা কেটে প্রসেসিং ফি হিসাবে পুরো অর্থ ফেরত দেওয়া হবে, “ইউজিসি বলেছে।

ইউজিসি 100 টিরও বেশি নতুন ইউজি, পিজি কোর্স ঘোষণা করে

সরকারী চাকরী – সর্বশেষ সরকার

চেক আইটিআই জব ইন ইন্ডিয়া সিটি ওয়াইজ

এছাড়াও, সর্বশেষ সরকারী চাকুরী, ভর্তি কার্ড, ফলাফল পড়ুন



Source link

Leave a Comment